প্রধানশিক্ষকের বাণী



সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুলের পক্ষ থেকে বর্তমান প্রগতিশীল পৃথিবীতে  তথ্য ও প্রযুক্তি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে আমাদের এই শিক্ষা প্রতিষ্ঠানের ওয়েবসাইট এর মাধ্যমে সকলের প্রতি রইল আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।

দিনাজপুর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত সেন্ট ফ্রান্সিস জেভিয়ার স্কুল (নির্মল শিশুবিদ্যালয়) একটি ঐতিহ্যবাহী সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান। ১৯৬২ সালে ক্যাথলিক ধর্মাবলম্বী শান্তিরাণী সংঘের সিস্টারগণ ‘নির্মল শিশু বিদ্যালয়’ নামে স্কুলটি প্রতিষ্ঠা করেন। বর্তমানে নির্মল শিশু বিদ্যালয় নাম পরিবর্তন করে সেন্ট ফ্রান্সিস জেভিয়ার হাই স্কুল নামটি প্রবর্তন করা হয়েছে। দীর্ঘদিন ধরে দিনাজপুর জেলাসহ গোটা উত্তরবঙ্গের প্রান্তিক ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীসহ সকল সম্প্রদায়ের মাঝে গুণগত শিক্ষা প্রসারের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এই বিদ্যালয় থেকে অনেক জ্ঞানী গুণী ব্যক্তিবর্গ শিক্ষা অর্জন করে দেশ ও দেশের বাইরে বিভিন্ন জনসেবামূলক কাজ করে যাচ্ছেন। যাদের জন্য আমরা সত্যিই গর্বিত।

প্রতিযোগীতাপূর্ণ বিশ্বে তথ্য প্রযুক্তি ব্যবহারের ফলে শিক্ষাব্যবস্থায় নতুন নতুন কৌশল ও ধারণা প্রতিনিয়ত উদঘাটিত হচ্ছে। আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজিটাল শিক্ষাব্যবস্থার প্রয়োগ ও প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে শিক্ষাদান পদ্ধতির প্রয়াস চলমান রয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া ক্লাশরুম ও শেখ রাসেল ডিজিটাল ল্যাব রয়েছে যা শিক্ষার্থীদের সামাজিক মূল্যবোধ, শারীরিক ও মানসিক মেধা বিকশিত হয়ে আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়ক হবে। শিক্ষাবান্ধব ও মনোরম পরিবেশে পাঠদানের মাধ্যমে শিক্ষার্থীদের সুপ্তপ্রতিভা এবং মেধা বিকাশের সুযোগ রয়েছে। আমাদের শিক্ষা প্রতিষ্ঠান প্রত্যেক অভিভাবকের জন্য সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করার একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান হিসেবে ইতোমধ্যে প্রতীয়মান হয়েছে। পি.ই.সি, জে.এস.সি. এবং এস.এস.সি পরীক্ষায় ‘এ’ (A+) প্লাসসহ শিক্ষার্থীদের শতভাগ পাশের মাধ্যমে প্রতিষ্ঠানটি সুনামের সহিত গুনগত শিক্ষা প্রদান করে যাচ্ছে।

প্রধানশিক্ষকের বাণী